উন্মাদ রক্ত-কণিকা
- মোহাম্মদ মাসুদ ১৯-০৫-২০২৪

বিজন্মা বিচ্যুত হয়েছে।
বিজয় বিতরণ হয়েছে,
এক লাখ,সাত চল্লিশ হাজার,
পাঁচশ সত্তর বর্গ কিলোমিটারে।
সেই টেকনাফ থেকে তেতুলিয়া-
প্রতিটি জলরাশিতে,প্রতিটি মাটিকণায়।

আমি গর্বিত, আমি বাঙালি।
আমার মা- বীরাঙ্গনারা,
আমার ভাই- যোদ্ধা খেটে খাওয়া দিনমজুরা।

আমার রক্ত স্রোতে বইছে,
শহিদদের দেশপ্রেম উন্মাদ রক্ত-কণিকা।
তাদের অভিপ্রায় পূর্ণ প্রতিষ্ঠা করবো।
বদ্ধ পাখিটি ছেড়ে দেবো-
নীল অন্তরীক্ষে।
সে আলপনা আঁকবে,
অন্তরীক্ষের বুকে-
লাল সবুজের বিজয় গানে…

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।